স্বপ্ন তাদের হলোনা পূরণ

জীবন মানেই স্বপ্ন। স্বপ্ন মানেই কিছু সুন্দর চাওয়া, অথবা চাওয়ার সুন্দর রূপ। স্বপ্ন মানে যা পাওয়ার জন্য মানুষ হৃদয়ে নানান ধরণের কল্পণাকে পুষে রাখে।
সামনে আসছে ঈদুল আযহা। পবিত্র কুরবানির ঈদ! তাই স্ত্রী তার স্বামি কে বললো “ মাইনশের ফ্রিজে গোস্ত রাখলে কত কথা হুনতে হয়। একটা ফ্রিজ আনো না আমডার।
স্বামী বললো “ঠিকাছে বেতন পাইলে ফ্রিজের লেইগ্গা টাকা জমামু”!

স্ত্রীর ও নিজের স্বপ্নপূরণের জন্য, নিজের সুখের সংসারটিকে আরো সুন্দর ভাবে গুছিয়ে তোলবার জন্য। করোনাকালে দিবারাত্রি সংগ্রাম করে চলেছেন। স্বামী জানতো সেই স্বপ্ন তাদের পূরণ হবার, কারণ এই স্বপ্নটুকু তার আয়ত্বের বাইরে নয়। তবে অনেকটা পরিশ্রম,কষ্ট আর সাধনা করা লাগবে। এভাবেই ফ্রিজ কেনার স্বপ্নকে অন্তরে লালন করে স্বামী দিনরাত খেটে আস্তে আস্তে টাকা জমাতে থাকেন।

অবশেষে আজ স্বপ্ন পূরণেন দিন। একটা ফ্রিজ কেনার মতো সামর্থ্য রাখেন এখন তারা। আজ তাদের ফ্রিজ কিনতো যাবে তাইতো সকাল বেলা স্ত্রী বললো, “ আগে ফ্রিজের জাগা টা ঠিক কইরা যাও, সোটকেস টা এই সাইডে লইয়া আও, ফ্রিজডা হেয়ানো পাতাম”!

স্বামী স্ত্রী, এবং তাদের আট – নয় বছরের এক মাত্র ছেলে সন্তান কে নিয়ে স্টিলের শো- কেসটা স্থানান্তর করার সময় ঘরের ভিতরের ইলেকট্রিক সংযোগ এর তার স্টিলের শো- কেসে লেগে ছুটে গিয়ে শো-কেসে ইলেকট্রিক শক করে বাবা- মা ও ছেলেকে।

ঘঠনাস্থলে মারা যান বাবা এবং ছেলে, মা আশঙ্কাজনক অবস্থায় ব্রাহ্মনবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি।

স্বপ্ন পূরণের দ্বারপ্রান্তে পোঁছে যাওয়া স্বত্বেও এরকম দুটো জীবন একসাথে ঝরে পড়াতো চাট্টিখানি কথা নয়। আমার রব সেই মাকে ধৈর্য ধরার, স্বামী- সন্তানকে একত্রে হারানোর শোক সইবার তাওফিক দান করুন।

[ সত্যঘটনা অবলম্বনে ]

Exit mobile version