টাকা নেওয়া যৌনকর্মী কি দাসীর মত হালাল হবে

দাসীর সাথে সহবাস জায়েজ হলে, টাকা দিয়ে পতিতালয়ে গেলে কি গুনাহ হবে?
কারণ তখন তো সাময়িক সময়ের জন্য দাসী কেনা হয়।
অত্যন্ত আফসোসের বিষয় যে প্রশ্ন কর্তা দাসী সম্পর্কে ধারনা নাই। কৃতদাসি সাধারণ দাসী না, কৃতদাসীর সাথে সহবাস করা জায়েজ আছে। স্ত্রীর মতো আচরণ করা জায়েজ আছে। কার জন্য ওই ক্রীতদাসীর যে মালিক তার জন্য।
ক্রীতদাসী কে?

তিনি মনে করেছেন ক্রীতদাসী মানে হলো বাসার কাজের লোক, নাউজুবিল্লাহ। ক্রীতদাসী হল যুদ্ধের পরে মনে করেন মুসলিমদের সাথে অমুসলিমদের যুদ্ধ হলো, সেই যুদ্ধের পরে পরাজিত যারা তাদের মধ্য থেকে যারা বন্দী হয়ে চলে আসছে, যুদ্ধবন্দী এদের মধ্যে পুরুষদেরকে বলে ক্রীতদাস বা মেয়েদের বলা হয় ক্রীতদাসী
তাহলে যুদ্ধবন্দী হিসেবে গ্রেপ্তার হয়ে কোন একটা পক্ষের হাতে না আসলে তাকে ক্রীতদাস বা ক্রীতদাসী বলা, যদি একটা লোক কাজের লোক হয় কাজের বুয়া হয়, পুরুষ হোক মহিলা হোক সে কখনো ক্রীতদাস-ক্রীতদাসী না।
কৃত দাস যাকে ক্রয় করা হয় বিক্রয় করা হয়, এই সুযোগ আছে।

এখন ক্রীতদাসী যদি যুদ্ধ বন্ধী হিসেবে আসে। যে ব্যক্তির মালিকানায় আসবে অর্থাৎ যোদ্ধাদের মধ্যে যে বন্টন করা হবে যুদ্ধ বন্টন সম্পত্তিতে যার ভাবে পড়বে সে তার মালিক। সে চাইলে তাকে রাখতে পারে চাইলে তাকে বিক্রিও করে দিতে পারে এ হলো ক্রীতদাস বা ক্রীতদাসী সম্পর্কিত সংক্ষিপ্ত কথা।

এখানে ক্রীতদাসীর সঙ্গে সহবাস করা কে ইসলাম এলাউ করেছে, কেন?
এটা নিয়ে আমাদের নাস্তিক ভাইদের বা নাস্তিক বন্ধুদের প্রশ্নের কোন শেষ নেই। তারা বলে হ্যাঁ একজন ক্রীতদাসীর সাথে ইসলাম সহবাস করা কে কিভাবে বৈধ করেছে, কেন বৈধ করেছে আমি তার সংক্ষিপ্ত বলতে চাই।

মনে করুন বাংলাদেশের মানুষের সাথে অন্য কোন দেশে মানুষের যুদ্ধ হলো। যুদ্ধে যারা গ্রেপ্তার হয়ে বাংলাদেশের মানুষের কাছে চলে আসলো, তাদেরকে যদি পরাজিত শক্তির যারা তারা তাদের যুদ্ধবন্দীদেরকে নেওয়ার জন্য কোন চুক্তিতে আসতে পারলো না। যে কোনভাবে নিতে পারল না, ফেরত নিতে পারল না, এখন মানুষ গুলা যুদ্ধবন্ধি হিসেবে যাদের হাতে আছে তাদের কাছে কিভাবে থাকবে?

ছেলেদেরটা তো যেমন তেমন কাজকাম করল সমস্যা নেই, মেয়েদের। মেয়েরা তো বাসা বাড়িতে থাকবে, তাইলে এই মেয়েটা বাসা বাড়িতে থাকলে তার নিরাপত্তার কোন রাস্তা আছে, কোন রাস্তা নাই। একজন নীরিহ মেয়ে যদি আপনার বাসায় থাকে আপনার ভেতরকার পশুত্ব তার প্রতি হামলে পড়ার জন্য আপনাকে প্ররোচিত করবে কি করবে না।

Exit mobile version