পিতা ছাড়া মা হয়ে যাওয়া কি সাহসিকতা?

আধুনিক যুগে মা হওয়ার জন্য বাবার কোন প্রয়োজন নেই, তারা সিঙ্গেল মাদার হওয়াকে মহৎ ও সাহসের বিষয় মনে করেন? অনেকে প্রকাশে পক্ষে প্রচারণা চালাচ্ছেন। আজকাল নির্লজ্জতা বেহায়াপনা করাটাই হল সাহসিকতা।

যেটা কেউ লজ্জার কারনে করতে চায় না আবার সাহস করে না। সেটা প্রকাশ করে ফেলাটা কে সাহসিকতা বলা হয়। অনেকটা ব্যাপারটা এরকম যে আপনাকে আমি গালমন্দ করে ফেলা মানুষের সামনে, এটা একটা সাহসের ব্যাপার কেউ যেটা করতে চায় না ব্যাপারটা এরকম হয়ে দাঁড়ালো।

আল্লাহ মাফ করুন আল্লাহ রব্বুল আলামীনের যে নিয়ম রয়েছে বাবা এবং মায়ের মাধ্যমে সন্তান দুনিয়াতে আসবে। এবং দাম্পত্য জীবন মানুষের বেঁচে থাকার জন্য যে কত অপরিহার্য। যারা এটি মিস করেছেন তারা জানেন বা যারা দাম্পত্য জীবনের সুখ-শান্তি থেকে বঞ্চিত হয়ে গেছেন। তারা জানান দাম্পত্য জীবনের সুখ-শান্তি এটা কত বড় একটি বিষয়। একজন মানুষের বেঁচে থাকার জন্য।

আল্লাহ্‌ রাব্বুল আলামীন কুরআনে কারীমে বলেছেন যে

سُبْحَانَ الَّذِي خَلَقَ الْأَزْوَاجَ كُلَّهَا مِمَّا تُنبِتُ الْأَرْضُ وَمِنْ أَنفُسِهِمْ وَمِمَّا لَا يَعْلَمُونَ
পবিত্র তিনি যিনি যমীন থেকে উৎপন্ন উদ্ভিদকে, তাদেরই মানুষকে এবং যা তারা জানে না, তার প্রত্যেককে জোড়া জোড়া করে সৃষ্টি করেছেন।

তোমাদেরকে জোড়ায় জোড়ায় সৃষ্টি করেছি নারীর সাথে পুরুষ, একটা সাথে অপরটা চাদের সাথে সূর্য এরকম জোড়ায় জোড়ায় আল্লাহ তালা সৃষ্টি করেছেন।

Exit mobile version