স্বামী বা স্ত্রী কি তার স্ত্রী/ স্ত্রীর সাথে যৌন সম্পর্কের বিষয়ে চিন্তাভাবনা করতে পারে?

স্বামী বা স্ত্রী কি তার স্ত্রী/ স্ত্রীর সাথে যৌন সম্পর্কের বিষয়ে চিন্তাভাবনা করতে পারে যখন তারা পৃথক থাকে, অর্থাৎ আপাতত অনেক দূরে।

সকল প্রশংসার মালিক আল্লাহ. হ্যাঁ প্রত্যেক স্ত্রীর পক্ষে অপরটি সম্পর্কে চিন্তা করা জায়েয, তবে আমাদের অবশ্যই এই বিষয়ে নিম্নলিখিত বিষয়গুলি ব্যাখ্যা করতে হবে:

১ – আমির আল-মু’মিনীন উমর ইবনে আল-খাত্তাব রাদিয়াল্লাহু আনহু দ্বারা আবদুল আল রাজ্জাক বর্ণিত, মুসলিমকে ছয় মাসের বেশি সময় ধরে তার স্ত্রী থেকে দূরে থাকা উচিত নয়। তার মুসান্নাফ, 7/152।

কোন মুসলিম যদি এর চেয়ে বেশি সময় দূরে থাকে তবে উভয় পক্ষই প্রলোভনে পড়ে যেতে পারে এবং শয়তানের ফিস ফিসে আক্রান্ত হতে পারে। এর ফলে হারাম বিষয় নিয়ে চিন্তাভাবনা হতে পারে এবং এ জাতীয় চিন্তাভাবনা করার পরে সে তার আকাঙ্ক্ষা মেটাতে প্ররোচিত হতে পারে এবং এর ফলে সে হারামে পড়তে পারে – আল্লাহ তাআলা নিষেধ করেছে। আকাঙ্ক্ষা একজন ব্যক্তির মনের উপর ক্ষমতা রাখে এবং এটি তাকে ছবি বা হারাম জিনিসগুলি দেখার জন্য নেতৃত্ব দিতে পারে।

২ – মুসলমানকে অবশ্যই রোজা রেখে, তার দৃষ্টিকে কমিয়ে দেওয়া, প্রলোভন এড়িয়ে এবং এ থেকে মুখ ফিরিয়ে নিজের ইচ্ছার শক্তিটি ভেঙে দিতে হবে। আল্লাহ তাআলা যেমন বলেছেন তেমনি তাকে অবশ্যই আল্লাহকে ভয় করতে হবে:

يَا أَيُّهَا النَّاسُ كُلُواْ مِمَّا فِي الأَرْضِ حَلاَلاً طَيِّباً وَلاَ تَتَّبِعُواْ خُطُوَاتِ الشَّيْطَانِ إِنَّهُ لَكُمْ عَدُوٌّ مُّبِينٌ

হে মানব মন্ডলী, পৃথিবীর হালাল ও পবিত্র বস্তু-সামগ্রী ভক্ষন কর। আর শয়তানের পদাঙ্ক অনুসরণ করো না। সে নিঃসন্দেহে তোমাদের প্রকাশ্য শত্রু।
সূরা আল বাক্বারাহ – Surah Al-Baqara
(Ayah 168)

৩ – এই বিষয়টির সাথে অন্য একটি বিষয় যা করতে হবে তা হ’ল কোন মহিলার পক্ষে অন্য (মাহরাম নয়) মহিলাকে তার স্বামীর কাছে বর্ণনা করা বৈধ নয়, যাতে সে তাকে কল্পনা করতে পারে।

বর্ণিত আছে যে, ইবনে মাসউদ রাদিয়াল্লাহু আনহু বলেছেন: রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন: “কোন মহিলাকে তার স্বামীর কাছে বর্ণনা করার জন্য অন্য মহিলার দিকে তাকাতে বা স্পর্শ করা উচিত নয় যেন সে তাকে দেখতে পারে। ”

আল্লাহ তাআলা ভাল জানেন।

Exit mobile version