Q/ASheikh Ahmad Ullah

প্রেমের প্রস্তাব গ্রহণ না করলে আত্মহত্যা করবে আমার করণীয় কী?

এক মেয়ে আমাকে বলেছে তাঁর সাথে যদি সম্পর্ক না করি সে আত্মহত্যা করবে। সে যদি আত্মহত্যা করে আমার কি পাপ/গুনাহ হবে?
প্রতিদিন এই রকম প্রশ্ন অনেক আসে এতে বুঝা যায় সমাজ কি পরিমাণ এই রোগে আক্রান্ত তা বুঝার আর অপেক্ষা রাখে না। অভিভাবকরা সাবধান। সময় থাকতে সন্তানকে বিয়ে দেন। তা না হলে সে অবেধ পথে যাবে আল্লাহ্‌র কাছে আপনি পাপিস্ট হবেন। 

কোনো মেয়ে যদি বলে যে তুমি আমার সাথে সম্পর্ক না করলে আমি আত্মহত্যা করবো অনেক যুবক রা মেয়েদের এ জাতিয় কথায় গলে যায়, গলে গিয়ে আকামের পথে চলে যায়। 

আপনে বলে দিবেন ভাই তুমি কি আত্মহত্যা করবা না হজ ওমরা করবা এটা তোমার ব্যপার। আমি হারামের পথে যেতে পারবো না এ কথা সাফ।

আপনে বলে দিবেন ভাই তুমি কি আত্মহত্যা করবা না হজ ওমরা করবা এটা তোমার ব্যপার। আমি হারামের পথে যেতে পারবো না এ কথা সাফ।

আল্লাহর অবাদ্দ হয়ে আল্লাহ্‌ নাফরমান হয়ে হারাম পথে পা বারিয়ে, আমি কোন কাজ করতে পারবো না। তাতে তুমি কি করবে না করবে তোমার ব্যপার ?

আমি কি করছি তোমার …

এই সৎ সাহস থাকতে হবে আরে আত্মহত্যা ভয় টয় এইগুলা তো সুদু মিথ্যা কথা এইগুলা বেশীর ভাগই অবেধ সম্পর্কের মধ্যে। এই জিনিসটা যেহেতু অবেধ সব কথা বার্তা চল চাতুরি তোমার চেয়ে আপন কেউ না, এই সব কথা বার্তা কয়দিন পর বিয়ে করে আরেক জন কে। এই দু নাম্বারি, কাজটা যেহেতু দু নাম্বার এটাকে আনুষাঙ্গিক যত কাজ আছে সব গুলা কি দুই নাম্বার। 

এই জন্য এই দুই নাম্বার এর যত গান আছে জ্বলে গেল, পুড়ে গেলাম, শেষ হয়ে গেলাম, মরে গেলাম। আমি মরে যাব বাচাতে পারবে না কেউ, কপাল পুড়া ধ্বংস হয়ে যায়। কারণ তার উপরতো আল্লাহ্‌র রহমত থাকে না, গজব নাজিল হয় নাফরমানি করে। 


কোন মেয়ে যদি তোমাকে এ জাতিয় কথা বলে আপনি দায়িত্ব মুক্ত হয়ার জন্য তার আভিবাবককে কে জানায় দেন, আমি অবেধ পথে আপনার মেয়ের জন্য যেতে পারবো না আপনার মেয়ে কিন্তু এটা করসে। তুমি আত্মহত্যা করবা তার আগে আমি একটা কাজ করতেছি তুমি যে আত্মহত্যা করতাছ তা তোমার বাবা-মামাকে যানাই দিতাছি। তখন দেকবেন সে ঠিক হয়ে গিয়েছে।

আল্লাহ্‌ তায়ালা যুবকদের ঈমান আমলের হিফাজত করার তফিক দান করুক, আমিন। 

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Islami Lecture