Writing

নামাজে দাড়ালেও যদি সাদাস্রাব হতে থাকে

সাদাস্রাব মহিলাদের কমন একটা সমস্যা, কারো কম অথবা কারো খুব বেশি। সারাদিন কম বেশি এই সমস্যা টা হয়েই থাকে, আমার প্রশ্ন হলো কারো কারো ক্ষেত্রে দেয়া যায় এটা মাত্রাতিরিক্ত হয়, ওযু করে নামাজে দাড়ালেও এটি হতেই থাকে, এবং এভাবে কতবার ওযু করা পসিবল?
অনেক অসুবিধার মধ্যে আছি।
জাযাকাল্লাহ খাইরান

★ রোগের কারনে যদি এমনটি হয়ে থাকে, তাহলে আপনি নামাজ পড়ার পূর্বে কাপড় পরিবর্তন করে নিবেন এবং শরীরে যেখানে নাপাকি লেগেছে সেখানে ধুয়ে নিবেন, এরপরে অজু করে নামাজ আদায় করবেন, ইন শা আল্লাহ আপনার নামাজ আদায় হয়ে যাবে। নামাজের মধ্যেও এরূপ সমস্যা দেখা দিলে নামাজ ছাড়ার প্রয়োজন নেই, নামাজ চালিয়ে যাবেন, নামাজ শেষ হলে আপনার অজুও ভেঙ্গে যাবে, পরবর্তী ওয়াক্তে আবার অজু করে নামাজ আদায় করবেন। আপনার প্রশ্নোক্ত সমস্যাটির কারনে গোসল ফরজ হবে না, শুধু নাপাকি স্থান ধুয়ে নিলেই শরীর পবিত্র হয়ে যাবে।

★ উক্ত সমস্যার জন্য ভালো একজন ডাক্তারের পরামর্শন নিন, চিকিৎসা গ্রহন করুন, পূর্ণাঙ্গ সুস্থতা লাভ করবেন ইন শা আল্লাহ

বিঃদ্রঃ- কারো যদি রোগের কারনে এমনটি না হয়ে মাঝে মাঝে এই সমস্যাটি দেখা দেয়, নামাজের মধ্যে এরকম সমস্যাটি হলে নামাজ ছেড়ে দিতে হবে এবং পুনরায় অজু করে আবার নামাজ আদায় করতে হবে। আর রোগের কারনে এরকম সমস্যাটি হয়ে থাকলে নামাজ ছাড়ার প্রয়োজন নেই, নামাজ চালিয়ে যেতে হবে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Islami Lecture